Recent Updates
  • আমরাদের সারাজীবনের একটাই লক্ষ্যঃ

    কিভাবে নিজেদের ভবিষ্যৎ কে আরেকটু সুন্দর করা যায়,কিভাবে "সিকিউরড" একটা ভবিষ্যৎ তৈরী করা যায়৷ আমাদের অধিকাংশ সময় কাটে হয় ভবিষ্যৎ নিয়ে প্লান করে না হয় টেনশন করে। সমস্যা এটা নয়, সমস্যা হলো আমাদের ভবিষ্যৎটা দুনিয়া পর্যন্তই, ভালো চাকরি, ভালো জীবনসঙ্গী, ভালো সন্তান....

    অথচ যিনি এই ভবিষ্যৎ এর নির্ধারক আমরা তার কথা ভুলে যাই। তার উপর ভরসা করতে ভুলে যাই। অর্ধেক মানুষ নিজের উপর এত আত্মবিশ্বাস রাখে যে তারা আল্লাহর ইবাদত এ আগ্রহ রাখে না। আর বাকি অর্ধেক আল্লাহর প্রতি বিশ্বাসে এতটা দূর্বল যে, নিজের সার্মথ্য অনুযায়ী কাজ করার পরও টেনশন করে করে সময় কাটায়....

    স্যার আব্দুল্লাহ জাহাঙ্গীর এর এরকম একটা কথা ছিলো, শয়তানের সিলেবাস এর প্রথম অধ্যায় হলো ভবিষ্যৎ নিয়ে টেনশন করানো, অনিশ্চয়তা দেয়া।

    আপনার করণীয় কি হতে পারেঃ
    যদি এমন কিছু আপনার প্রয়োজন যা সাধ্য নেই তাহলে রবকে বলুন,দুআ করুন। এবং যা আছে তা নিয়ে শুকরিয়া করুন। আপনার কষ্টের প্রতিফলন যেন দুআয় হয়। আর যদি এমন কিছু চাচ্ছেন যা সাধ্যের মধ্যে তাহলে সাধ্যমত পরিশ্রম করুন এবং দুআ করতে থাকুন... আল্লাহ আপনার আমার জীবন সহজ করুক আমীন।
    আমরাদের সারাজীবনের একটাই লক্ষ্যঃ কিভাবে নিজেদের ভবিষ্যৎ কে আরেকটু সুন্দর করা যায়,কিভাবে "সিকিউরড" একটা ভবিষ্যৎ তৈরী করা যায়৷ আমাদের অধিকাংশ সময় কাটে হয় ভবিষ্যৎ নিয়ে প্লান করে না হয় টেনশন করে। সমস্যা এটা নয়, সমস্যা হলো আমাদের ভবিষ্যৎটা দুনিয়া পর্যন্তই, ভালো চাকরি, ভালো জীবনসঙ্গী, ভালো সন্তান.... অথচ যিনি এই ভবিষ্যৎ এর নির্ধারক আমরা তার কথা ভুলে যাই। তার উপর ভরসা করতে ভুলে যাই। অর্ধেক মানুষ নিজের উপর এত আত্মবিশ্বাস রাখে যে তারা আল্লাহর ইবাদত এ আগ্রহ রাখে না। আর বাকি অর্ধেক আল্লাহর প্রতি বিশ্বাসে এতটা দূর্বল যে, নিজের সার্মথ্য অনুযায়ী কাজ করার পরও টেনশন করে করে সময় কাটায়.... স্যার আব্দুল্লাহ জাহাঙ্গীর এর এরকম একটা কথা ছিলো, শয়তানের সিলেবাস এর প্রথম অধ্যায় হলো ভবিষ্যৎ নিয়ে টেনশন করানো, অনিশ্চয়তা দেয়া। আপনার করণীয় কি হতে পারেঃ যদি এমন কিছু আপনার প্রয়োজন যা সাধ্য নেই তাহলে রবকে বলুন,দুআ করুন। এবং যা আছে তা নিয়ে শুকরিয়া করুন। আপনার কষ্টের প্রতিফলন যেন দুআয় হয়। আর যদি এমন কিছু চাচ্ছেন যা সাধ্যের মধ্যে তাহলে সাধ্যমত পরিশ্রম করুন এবং দুআ করতে থাকুন... আল্লাহ আপনার আমার জীবন সহজ করুক আমীন।
    1
    0 Comments 0 Shares
  • 3
    0 Comments 0 Shares
  • 3
    0 Comments 1 Shares
  • 6
    0 Comments 0 Shares
More Stories