Bespoke Web Design Studio & Best Digital Agency.
Social Links
Recent Updates
  • নকিয়া ও শাওমি স্মার্টফোন তৈরি হচ্ছে বাংলাদেশেই..

    বাংলাদেশে দুই স্মার্টফোন কোম্পানি নকিয়া ও শাওমি তাদের সংযোজন কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে প্রতিবছরে যে পরিমান স্মার্টফোনের চাহিদা তার প্রায় ৮০ শতাংশ দেশেই তৈরি হচ্ছে।

    ফিনল্যান্ড ভিত্তিক কোম্পানি হচ্ছে নকিয়া। ইতিমধ্যে এই কোম্পানিটি পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। লকডাউন যদি আরও দীর্ঘায়িত নাহয় তাহলে আগামী মাসে মাঝামাঝি সময়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বিশ্বব্যাপি জনপ্রিয় এই ব্র্যান্ড। গাজীপুরে হাইটেক পার্কে তারা বরাদ্দ পেয়েছে। নকিয়া বিটিআরসি থেকে সবশেষ লাইসেন্স পেয়েছে।

    বিশ্বের দ্বিতীয় বৃহৎ স্মার্টফোন কোম্পানি হচ্ছে শাওমি। তারা সরাসরি বাংলাদেশে কারখানা স্থাপন করেছে। শাওমি গাজীপুরে তাদের কারখানা স্থাপন করবে। সব ঠিক থাকলে এবছরের শেষ দিকে সংযোজনের কাজ শুরু করবে। তারপর চূড়ান্তভাবে লাইসেন্স পাবে শাওমি।

    প্রাথমিকভাবে দেশে নকিয়ার ৩.৪ এবং জে-১০ সিরিজের স্মার্টফোনের কাজ হবে। দেশেই ফোনগুলো তৈরি হলে এর বাজার খরচ আগের থেকে অনেকটাই কমে যাবে।

    বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি।
    এই কারখানা গুলো সম্পূর্ণভাবে কার্যক্রম শুরু করার পরে স্মার্টফোনের ক্ষেত্রে আমদানি নির্ভর থাকতে হবেনা। পাশাপাশি বাংলাদেশে তৈরি ফোন গুলি বিদেশে রপ্তানি করা যাবে। এখানে যেমন নতুন নতুন কর্মসংস্থান হবে তেমনি সরকারও বিপুল পরিমান রাজস্ব আদায় করতে পারবে।

    Bangladesh Military Affairs
    নকিয়া ও শাওমি স্মার্টফোন তৈরি হচ্ছে বাংলাদেশেই.. বাংলাদেশে দুই স্মার্টফোন কোম্পানি নকিয়া ও শাওমি তাদের সংযোজন কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে প্রতিবছরে যে পরিমান স্মার্টফোনের চাহিদা তার প্রায় ৮০ শতাংশ দেশেই তৈরি হচ্ছে। ফিনল্যান্ড ভিত্তিক কোম্পানি হচ্ছে নকিয়া। ইতিমধ্যে এই কোম্পানিটি পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। লকডাউন যদি আরও দীর্ঘায়িত নাহয় তাহলে আগামী মাসে মাঝামাঝি সময়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বিশ্বব্যাপি জনপ্রিয় এই ব্র্যান্ড। গাজীপুরে হাইটেক পার্কে তারা বরাদ্দ পেয়েছে। নকিয়া বিটিআরসি থেকে সবশেষ লাইসেন্স পেয়েছে। বিশ্বের দ্বিতীয় বৃহৎ স্মার্টফোন কোম্পানি হচ্ছে শাওমি। তারা সরাসরি বাংলাদেশে কারখানা স্থাপন করেছে। শাওমি গাজীপুরে তাদের কারখানা স্থাপন করবে। সব ঠিক থাকলে এবছরের শেষ দিকে সংযোজনের কাজ শুরু করবে। তারপর চূড়ান্তভাবে লাইসেন্স পাবে শাওমি। প্রাথমিকভাবে দেশে নকিয়ার ৩.৪ এবং জে-১০ সিরিজের স্মার্টফোনের কাজ হবে। দেশেই ফোনগুলো তৈরি হলে এর বাজার খরচ আগের থেকে অনেকটাই কমে যাবে। বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। এই কারখানা গুলো সম্পূর্ণভাবে কার্যক্রম শুরু করার পরে স্মার্টফোনের ক্ষেত্রে আমদানি নির্ভর থাকতে হবেনা। পাশাপাশি বাংলাদেশে তৈরি ফোন গুলি বিদেশে রপ্তানি করা যাবে। এখানে যেমন নতুন নতুন কর্মসংস্থান হবে তেমনি সরকারও বিপুল পরিমান রাজস্ব আদায় করতে পারবে। Bangladesh Military Affairs
    5
    0 Comments 0 Shares
  • ওয়েবসাইট তৈরি করুন আপনার বাজেটের মধ্যে।
    ☘ আমরা যেসব ওয়েবসাইট তৈরি করি ☘
    ☑ ১. অনলাইন নিউজ পোর্টাল
    ☑ ২. কর্পোরেট ওয়েবসাইট
    ☑ ৩. ই-কমার্স ওয়েবসাইট
    ☑ ৪. ট্রাভেল ওয়েবসাইট
    ☑ ৫. স্কুল কলেজের ওয়েবসাইট
    ☑ ৬. ইন্সুরেন্স ওয়েরসাইট
    ☑ ৭. রিয়্যাল এস্টেট ওয়েবসাইট
    ☑ ৮. এন্টারটেইনমেন্ট এবং মিডিয়া ওয়েবসাইট
    ☑ ৯. হাসপাতাল ও ক্লিনিক ওয়েবসাইট
    ☑ ১০. বায়িং এবং গার্মেন্টস ওয়েবসাইট
    .
    ♣♣ গ্রাহক সন্তুষ্টি ও বন্ধুসুলভ সাপোর্ট আমাদের মূল লক্ষ্য
    .
    ♣♣ ওয়েবসাইট তৈরি করতে যোগাযোগ করুন
    📧 #Email: [email protected]
    🌐 #Facebook: https://www.facebook.com/codeitbd
    🌐 #Website: https://codeitbd.com
    .
    #Website #webdesign #webdevelopment #eCommerce #Blog #NewsPortal #Domain #Hosting #Server #WHM #customSoftware #codeit #codeitbd
    5
    0 Comments 0 Shares
  • 𝗕𝗲 𝗦𝗠𝗔𝗥𝗧 𝗶𝗳 𝘆𝗼𝘂 𝗱𝗲𝘃𝗲𝗹𝗼𝗽 𝘀𝗵𝗼𝗿𝘁𝗻𝗲𝘀𝘀 𝗼𝗳 𝗯𝗿𝗲𝗮𝘁𝗵
    .
    #COVID19 #staysafe
    𝗕𝗲 𝗦𝗠𝗔𝗥𝗧 𝗶𝗳 𝘆𝗼𝘂 𝗱𝗲𝘃𝗲𝗹𝗼𝗽 𝘀𝗵𝗼𝗿𝘁𝗻𝗲𝘀𝘀 𝗼𝗳 𝗯𝗿𝗲𝗮𝘁𝗵 . #COVID19 #staysafe
    7
    0 Comments 1 Shares
  • 8
    0 Comments 0 Shares
  • 5
    0 Comments 0 Shares
More Stories